https://dripirrigation.com.bd/

https://dripirrigation.com.bd/
https://dripirrigation.com.bd/

Thursday, October 13, 2011

আপনার নোকিয়া ফোনটি কি অরজিনাল? এখনি দেখুন।


আমার এটি মোবাইলীয় টিউনে আপনাদের স্বাগতম। যাদের নোকিয়া ফোন আছে টিউনটি তাদের জন্য গুরুত্বপূণ।
নোকিয়া। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় একটা মোবাইল কোম্পানি। যেটা একন বিভিন্ন ভাবে নকল হচ্ছে। আপনি কি বুঝতে পারেন আপনার নোকিয়া ফোনটি আসল কিনা নকল। পারলে খুবই ভালো আর না পালে আমার এই টিউন আপনাকে শেখাবে কিভাবে নোকিয়া ফোন যাচাই করবেন। প্রত্যেক মোবাইলেরই একটা নিজস্ব আইমেল নাম্বার থাকে। আইমের নাম্বার মানে হচ্ছে IMEI (International Mobile Equipment Identity)। এটাই হচ্ছে আপনার ফোনটি চেক করবার প্রধান হাতিয়ার। তবে চলুন দেখা যাক কিভাবে চেক করবেন আপনার ফোনটি আসল কি নকল।
আপনার নোকিয়া মোবাইল থেকে *#06# প্রেস করুন। আপনি আপনার ফোনের IMEI number(serial number) দেখতে পাবেন।
এখান থেকে আপনাকে ৭ (7th )এবং ৮ (8th) নং ডিজিটদ্বয় লক্ষ করতে হবে।
Phone serial no. x x x x x x ? ? x x x x x x x
এবার আসুন,
  • যদি আপনার মোবাইলের সাত ও আট নম্বর সংখ্যা  02 অথবা 20 থাকে তাহলে বুজবেন এটা তৈরি হয়েছে Emirates থেকে যেটা নোকিয়ার জন্য খারাপ কোয়ালিটি।
  • যদি আপনার মোবাইলের সাত ও আট নম্বর সংখ্যা  08 অথবা 80 থাকে তাহলে বুজবেন এটা তৈরি হয়েছে Germany থেকে যেটা নোকিয়ার জন্য একটা ফেয়ার কোয়ালিটি।
  • যদি আপনার মোবাইলের সাত ও আট নম্বর সংখ্যা  01 অথবা 10 থাকে তাহলে বুজবেন এটা তৈরি হয়েছে Finland থেকে যেটা নোকিয়ার জন্য খুবই ভালো কোয়ালিটি।
  • যদি আপনার মোবাইলের সাত ও আট নম্বর সংখ্যা 00 থাকে তাহলে বুজবেন এটা তৈরি হয়েছে অরজিনাল নোকিয়ার সেন্টার থেকে এবং এটাই সবচেয়ে বেস্ট কোয়ালিটি।
  • যদি আপনার মোবাইলের সাত ও আট নম্বর সংখ্যা  13 থাকে তাহলে বুজবেন এটা তৈরি হয়েছে Azerbaijan থেকে যেটা নোকিয়ার জন্য সবচেয়ে খারাপ কোয়ালিটি।
জানিনা টিউনটা আপনাদের কেমন লেগেছে, যদি ভালো লাগে তাহলে কমেন্ট করবেন

No comments:

Post a Comment

BD Link (BDLink) Toolbar is a great toolbar(100% free) for Bangladeshi user only

BD Link (BDLink) Toolbar is a great toolbar(100% free) for Bangladeshi user only.It is very easy to use and contain all essential links of ...